ভারতে মাত্র ২৫১ রুপিতে স্মার্টফোন!





ফ্রিডম ২৫১







কল্পনা নাকি সত্যি! মাত্র ২৫১ রুপিতে স্মার্টফোন! ভারতের বাজারের সবচেয়ে কম দামের স্মার্টফোন বলা হচ্ছে ‘ফ্রিডম ২৫১’ কে। কারণ এই ফোনটির দাম হবে মাত্র ২৫১ রুপি!
জিনিউজের এক খবরে বলা হয়েছে, ভারতের সাশ্রয়ী স্মার্টফোনের বাজারে বিপ্লব ঘটাতে পারে সাশ্রয়ী ফোনটি। ভারতের ফোন নির্মাতা রিংগিং বেল এই ফোনটি তৈরি করছে। ১৮ ফেব্রুয়ারি থেকে এই ফোনটির আগাম ফরমায়েশ নেওয়া শুরু হয়ে চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। এ বছর ৩০ জুনের মধ্যে ক্রেতার হাতে ফোন পৌঁছে দেবে প্রতিষ্ঠানটি।
কী থাকবে ফোনটিতে? চার ইঞ্চি কোয়াড আইপিএস ডিসপ্লে, পেছনে ৩ দশমিক ২ ও সামনে দশমিক তিন মেগাপিক্সেলেল ক্যামেরা, ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, অ্যান্ড্রয়েড ললিপপ ও এক হাজার ৪৫০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির ফোনটিতে র‍্যাম থাকবে ১ জিবি আর থাকবে ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।
ফোনের বিস্তারিত তথ্য (http://www.freedom251.com/) সাইটে পাওয়া যাচ্ছে।
প্রসঙ্গত, এর আগে বাংলাদেশে ১১ ফেব্রুয়ারি মাসিক ২৫ থেকে ৩০ টাকা কিস্তিতে গ্রামের তৃণমূল মানুষকে স্মার্টফোন দেওয়ার কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।
প্রতিমন্ত্রী বলেন, গ্রামের কৃষক-মজুরদের মতো তৃণমূল পর্যায়ের মানুষের হাতে স্বল্পমূল্যে স্মার্টফোন পৌঁছে দিতে এরিকসন ও ওয়ালটনের সঙ্গে আমার আলোচনা হয়েছে। তারা আমাকে বলেছে, এক হাজার ৫০০ টাকা থেকে দুই হাজার টাকার মধ্যে স্মার্টফোন তুলে দেওয়া সম্ভব।
তবে কিস্তিতে কোত্থেকে কীভাবে এই স্মার্টফোন কেনা যাবে, এ ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।
Share on Google Plus
    Blogger Comment
    Facebook Comment